Warning: file_put_contents(/data/wwwroot/dinersheshey.com/wp-content/plugins/covid-19-bangladesh-live/data/districts.json): failed to open stream: Permission denied in /data/wwwroot/dinersheshey.com/wp-content/plugins/covid-19-bangladesh-live/covid-19-bd-live.php on line 103
ইউপি নির্বাচন : বিদ্রোহী প্রার্থীর কারণেই বিচ্ছিন্ন সহিংসতা - Diner Sheshey ইউপি নির্বাচন : বিদ্রোহী প্রার্থীর কারণেই বিচ্ছিন্ন সহিংসতা - Diner Sheshey
Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 124
আজকের দিন তারিখ ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় ইউপি নির্বাচন : বিদ্রোহী প্রার্থীর কারণেই বিচ্ছিন্ন সহিংসতা

ইউপি নির্বাচন : বিদ্রোহী প্রার্থীর কারণেই বিচ্ছিন্ন সহিংসতা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৬ , ১২:৩৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


Anisul_Haqueকাগজ অনলাইন প্রতিবেদক: সম্প্রতি শেষ হওয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে একই দলে বিদ্রোহী প্রার্থী থাকার কারণে কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে সহিংসতার ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেছেন সংসদ কার্যে নির্বাচন কমিশন সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আনিসুল হক।

সোমবার সকালে দশম জাতীয় সংসদের একাদশতম অধিবেশনে টেবিলে উত্থাপিত স্বতন্ত্র সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। স্পিকার অধিবেশনের শুরুতে প্রশ্নোত্তর পর্ব পঠিত বলে গণ্য করেন। এরপরই প্রস্তাবিত ২০১৬-২০১৭ অর্থবছরের বাজেটের ওপর আলোচনা শুরু হয়।

আইনমন্ত্রী জানান, ১ মে থেকে ছয়টি ধাপে ৪ হাজার ১০৪টি ইউনিয়নে অনুষ্ঠিত হয়েছে নির্বাচন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে অসহিষ্ণুতা ও একই দলে বিদ্রোহী প্রার্থী থাকার কারণে কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে কিছু সহিংসতার ঘটনা ঘটেছে।

ইউপি নির্বাচন সুষ্ঠু ভোট গ্রহণে বিভিন্ন পদক্ষেপ ও উদ্যোগের প্রসঙ্গ তুলে ধরে মন্ত্রী আরো জানান, এবারের নির্বাচনে প্রতিটি উপজেলায় নির্বাচনী সিডিউল ঘোষণার পর থেকেই একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট আচরণবিধি প্রতিপালনের বিষয়ে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে দায়িত্ব পালন করেছেন। কোনো কোনো উপজেলায় প্রয়োজন অনুযায়ী অধিক সংখ্যক ম্যাজিস্ট্রেটও নিয়োগ করা হয়েছিল।

তিনি আরো জানান, তিন ধাপের নির্বাচনের পূর্বে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রধানদের সঙ্গে দ্বিতীয় দফায় আরো একটি সভা করে তাদের আরো সতর্কতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছিল।

নির্বাচনে যাতে নারী ও সংখ্যালঘু জনগোষ্ঠী নির্বিঘ্নে ভোট দিতে পারে এবং নির্বাচন পরবর্তী সময়ে তাদের নিরাপত্তার বিষয়ে বিশেষ নজর রাখতে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে সুনির্দিষ্ট নিদের্শনা দেওয়া হয়।


Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 130