Warning: file_put_contents(/data/wwwroot/dinersheshey.com/wp-content/plugins/covid-19-bangladesh-live/data/districts.json): failed to open stream: Permission denied in /data/wwwroot/dinersheshey.com/wp-content/plugins/covid-19-bangladesh-live/covid-19-bd-live.php on line 103
রানা প্লাজা ভবন ধস: রানাসহ আসামীদের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি ১৮ জুলাই - Diner Sheshey রানা প্লাজা ভবন ধস: রানাসহ আসামীদের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি ১৮ জুলাই - Diner Sheshey
Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 124
আজকের দিন তারিখ ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় রানা প্লাজা ভবন ধস: রানাসহ আসামীদের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি ১৮ জুলাই

রানা প্লাজা ভবন ধস: রানাসহ আসামীদের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি ১৮ জুলাই


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৬ , ৪:১৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


93কাগজ অনলাইন প্রতিবেদক: রানা প্লাজার ভবন ধস ট্র্যাজেডির হত্যা মামলায় ভবন মালিক সোহেল রানাসহ ৪১ আসামীর বিরুদ্ধে আগামী ১৮ জুলাই চার্জগঠনের শুনানির দিন ধার্য করেছে আদালত।

আজ সোমবার ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান আসামীপক্ষের চার্জ শুনানির জন্য সময় আবেদন মঞ্জুর করে নতুন এই তারিখ ধার্য করেন। শুনানিকালে সোহেল রানার জামিনের প্রার্থণা করা হয়। শুনানি শেষে বিচারক তা নাকচ করেন।

শুনানির সময় সোহেল রানাসহ কারাগারে থাকা ৬ আসামী আদালতে হাজির করা হয়। জামিনে থাকা ২৩ আসামী আদালতে হাজির হন। মামলাটিতে এখানো পলাতক ১২ আসামী পলাতক রয়েছেন।

এরা হলেন, সাভার পৌরসভার সাবেক সহকারী প্রকৌশলী মাহবুবুর রহমান, সাভার পৌরসভার নগর পরিকল্পনাবিদ ফারজানা ইসলাম, নান্টু কন্ট্রাকটার, উপ-প্রধান পরিদর্শক বেলায়েত হোসেন, ইথার টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক জান্নাতুল ফেরদৌস, মো. শফিকুল ইসলাম ভূইয়া, মনোয়ার হোসেন বিপ্লব, সৈয়দ শফিকুল ইসলাম জনি, রেজাউল ইসলাম, আব্দুল মজিদ,  নয়ন মিয়া ও মো. ইউসুফ আলী।

২০১৩ সালের ২৪ এপ্রিল রানা প্লাজা  নামক ভবন ধসে ১ হাজার ১১৭ জনকে মৃত উদ্ধার করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ১৯ জন মারা যায়।  সে হিসেবে নিহত হয় ১ হাজার ১৩৬ জন।

অন্যদিকে আহত হয় ১ হাজার ১৭০ জন। মৃত উদ্ধারকৃতদের মধ্যে ৮৪৪ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। ডিএনএ পরীক্ষার নমুনা রেখে ২৯১ জনের অসনাক্তকৃত লাশ জুরাইন কবরস্থানে দাফন করা হয়। গুরুতর আহত হয়ে পঙ্গুত্ব বরণ করে ৭৮ জন।

ওই ঘটনার হত্যা মামলায় ২০১৫ সালের ১ জুন রানা, রানার বাবা-মাসহ ৪১ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে সিআইডির সহকারী পুলিশ সুপার বিজয় কৃষ্ণ কর।


Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 130