Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 124
আজকের দিন তারিখ ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় কোটা বাতিলের দাবিতে শাহবাগ অবরোধ

কোটা বাতিলের দাবিতে শাহবাগ অবরোধ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২, ২০২৪ , ৪:৫৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক : প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে ২০১৮ সালে কোটা বাতিলের প্রজ্ঞাপনকে পুনর্বহালসহ চার দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পদযাত্রা শেষে শাহবাগ মোড় অবরোধ করেছে কোটা বিরোধী আন্দোলনকারীসহ চাকরি প্রত্যাশী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
আজ মঙ্গলবার (২ জুলাই) বিকেল পৌনে ৪টায় শাহবাগ মোড় অবরোধ করেন তারা। এর আগে দুপুর দেড়টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে গণ পদযাত্রা শুরু করে আন্দোলনকারীরা। গণপদযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অংশ প্রদক্ষিণ করে নীলক্ষেত মোড় থেকে সায়েন্সল্যাব মোড় প্রদক্ষিণ করে শাহবাগ মোড়ে এসে অবস্থান গ্রহণ করে।
রিপোর্টটি লেখা পর্যন্ত তারা শাহবাগ মোড়ে অবস্থান করছিলেন। এ সময় সমাবেশ থেকে শিক্ষার্থীরা চারটি দাবি উত্থাপন করেন। দাবিগুলো হলো- ২০১৮ সালে ঘোষিত সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখা; ২০১৮ সালের পরিপত্র বহাল সাপেক্ষে কমিশন গঠন করে দ্রুত সময়ের মধ্যে সরকারি চাকরিতে (সব গ্রেডে) অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাদ দেওয়া এবং সংবিধান অনুযায়ী কেবল অনগ্রসর ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কথা বিবেচনা করা; সরকারি চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার করা যাবে না এবং কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া গেলে শূন্য পদগুলোতে মেধা অনুযায়ী নিয়োগ দেওয়া; এবং দুর্নীতিমুক্ত, নিরপেক্ষ ও মেধাভিত্তিক আমলাতন্ত্র নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা নেওয়া।


Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 130