Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 124
আজকের দিন তারিখ ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব তৃতীয় মেয়াদে ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নির্বাচিত নিকোলাস মাদুরো

তৃতীয় মেয়াদে ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নির্বাচিত নিকোলাস মাদুরো


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৯, ২০২৪ , ৩:০৬ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :   ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো তৃতীয় মেয়াদে নির্বাচিত হয়েছেন বলে জানিয়েছে দেশটির জাতীয় নির্বাচন কাউন্সিল। যদিও বুথ ফেরত বেশ কয়েকটি জরিপ বিরোধীদের জয়ের দিকে ইঙ্গিত দিয়েছিল। স্কাই নিউজের খবরে বলা হয়েছে, জাতীয় নির্বাচন কাউন্সিলের প্রধান এলভিস আমরোসো বলেছেন, নিকোলাস মাদুরো ৫১ শতাংশ ভোট পেয়ে তৃতীয় বারের মতো জয়ী হয়েছেন। তার প্রতিপক্ষ এডমুন্ডো গঞ্জালেজ ৪৪ শতাংশ ভোট পেয়েছেন।  তিনি জানিয়েছে, প্রায় ৮০ শতাংশ ব্যালট বাক্স গণনা করা হয়েছে। নির্বাচনী ডেটা ট্রান্সমিশন সিস্টেমের বিরুদ্ধে ‘আগ্রাসন’ এর কারণে ফলাফল প্রকাশে বিলম্বিত হয়েছে বলে উল্লেখ করেছেন তিনি।

এত বছর বিরোধীরা নিজেদের মধ্য বিভিন্ন ইস্যুতে ফাটল জিইয়ে রেখেছিলেন। এই সুযোগে নিজের ক্ষমতার মসনদ পাকাপোক্ত রাখতে পেরেছিলেন মাদুরো। তবে এবার বিরোধীরা সেসব বিভেদ ভুলে মাদুরো সরকার হঠাতে একাট্টা হয়েছিল। সব বিরোধী দল মিলে একজনকে প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছেন। তার নাম এডমুন্ডো গঞ্জালেজ উরুতিয়া। বয়স ৭৪ বছর। প্রধান বিরোধী দলের নেতা মারিয়া কোরিনা মাচাদোকে সরকারি দায়িত্ব গ্রহণে নিষিদ্ধ করার পর তাকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। তবে এত কিছু করেও মাদুরোকে হটাতে পারেনি তারা। বিস্তর আশা-ভরসার কথা শোনালেও শেষ পর্যন্ত জনরায় মাদুরোর পক্ষেই গেল।

মাদুরো বলেছেন, তার পুনঃনির্বাচন শান্তি ও স্থিতিশীলতার পক্ষে জয়। তিনি ভেনেজুয়েলার নির্বাচনী ব্যবস্থা স্বচ্ছ বলে তার প্রচারণার দাবি পুনর্ব্যক্ত করেছেন। তবে নির্বাচন কাউন্সিল, যা মাদুরোর অনুগতদের দ্বারা নিয়ন্ত্রিত, তাৎক্ষণিকভাবে দেশব্যাপী ৩০ হাজার ভোট কেন্দ্রের প্রতিটি থেকে সরকারি সংখ্যা প্রকাশ করেনি। যা ফলাফলকে চ্যালেঞ্জ করার বিরোধীদের ক্ষমতা সীমিত করেছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন ভেনিজুয়েলার নির্বাচনী কর্তৃপক্ষকে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ভোটের বিস্তারিত তথ্য প্রকাশ করার আহ্বান জানিয়েছেন।


Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 130