Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 124
আজকের দিন তারিখ ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাইফ স্টাইল যেসব ক্ষেত্রে পুরুষের চেয়ে এগিয়ে নারীরা

যেসব ক্ষেত্রে পুরুষের চেয়ে এগিয়ে নারীরা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০১৬ , ১:০৪ অপরাহ্ণ | বিভাগ: লাইফ স্টাইল


imageঅনলাইন লাইফস্টাইল ডেস্ক: অনেকেই নারীদের দুর্বল ভাবেন। কিন্তু তাদের এই ভাবনা সম্পূর্ণ ভুল। জীবনে চলার পথে গুরুত্বপূর্ণ অনেক ক্ষেত্রেই নারীরা পুরুষদের চেয়ে অনেক এগিয়ে।

জেনে নিন কোন কোন ক্ষেত্রে নারীরা পুরুষদের চেয়ে এগিয়ে:

গড়ে বেশিদিন বাঁচেন
নারীরা পুরুষদের তুলনায় দীর্ঘজীবী হন। এর সবচেয়ে বড় কারণ হৃদরোগ প্রতিরোধে তাদের অসামান্য ক্ষমতা। নারীদের হৃদরোগ হয় সাধারণত ৭০ থেকে ৮০ বছরে, যেখানে বেশিরভাগ পুরুষ ৫০ থেকে ৬০ বছর বয়সের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হন।

সহ্যক্ষমতা বেশি
বেশি কিছু গবেষণায় প্রমাণিত যে পুরুষের চেয়ে নারীর সহ্যশক্তি অনেক বেশি। প্রসববেদনা সহ্য করা যার অন্যতম প্রমাণ।

জটিল পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার ক্ষমতা
গবেষণায় দেখা গেছে, যে কোনো জটিল পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষমতা পুরুষের চেয়ে নারীর অনেক বেশি। নারীদের মস্তিষ্কে অক্সিটোসিন বেশি উৎপন্ন হয়, যে হরমোন আমাদের শান্ত রাখতে সাহায্য করে।

স্মরণশক্তি খুব ভালো
ব্রিটেনের একটি বিশ্ববিদ্যালয়ের গবেষণা থেকে জানা গেছে, নারীদের স্মরণশক্তি পুরুষদের চেয়ে অনেকগুণ বেশি। বয়স বাড়ার সাথে সাথে পুরুষদের স্মরণশক্তি কমলেও, নারীদের তেমন একটা কমে না।

স্মার্ট
ইন্টেলিজেন্স এক্সপার্ট বা বিশেষজ্ঞদের মতে, ইউরোপ, যুক্তরাষ্ট্র, কানাডা আর নিউজিল্যান্ডে বুদ্ধিমত্তা পরীক্ষায় নারীরা পুরুষদের হারিয়ে দিয়েছেন। নারীদের মস্তিষ্কের দ্রুত বিকাশ হয় বলেও জানিয়েছেন বিজ্ঞানীরা।

পড়ালেখায় সফল
জর্জিয়া ও কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় দেখা গেছে, নারীরা বিজ্ঞান খুব ভালো বোঝে। আর বিশ্ববিদ্যালয়ের মাঝ পথে পড়ালেখা ছেড়ে দেওয়ার ক্ষেত্রে পুরুষের তালিকাটাই দীর্ঘ।

রাস্তা চেনায় পারদর্শী
বিজ্ঞানীরা বলছেন, নারীরা সংকেত, চিহ্ন এবং নির্দেশনা মনে রাখায় পারদর্শী। তাই তাদের পথ হারানোর ভয় যেমন থাকে না, তেমনি হারানো জিনিস খুঁজে পেতেও তাদের সময় লাগে না।

হিসেবি
হিসাব-নিকাশের ক্ষেত্রে পুরুষদের চেয়ে নারীরা অনেক এগিয়ে। তারা হিসাব রাখার ক্ষেত্রে, অর্থ বুঝে খরচ করার ব্যাপারে পুরুষদের চেয়ে অনেকটাই পারদর্শী।


Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 130