Warning: file_put_contents(/data/wwwroot/dinersheshey.com/wp-content/plugins/covid-19-bangladesh-live/data/districts.json): failed to open stream: Permission denied in /data/wwwroot/dinersheshey.com/wp-content/plugins/covid-19-bangladesh-live/covid-19-bd-live.php on line 103
শিক্ষার্থীদের উন্নয়নের সৈনিক হিসেবে তৈরি করছে ইউআইটিএস - Diner Sheshey শিক্ষার্থীদের উন্নয়নের সৈনিক হিসেবে তৈরি করছে ইউআইটিএস - Diner Sheshey
Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 124
আজকের দিন তারিখ ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় শিক্ষার্থীদের উন্নয়নের সৈনিক হিসেবে তৈরি করছে ইউআইটিএস

শিক্ষার্থীদের উন্নয়নের সৈনিক হিসেবে তৈরি করছে ইউআইটিএস


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৪, ২০১৬ , ৩:৪১ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


uits-bgকাগজ অনলাইন প্রতিবেদক: বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ইউআইটিএস বিভিন্ন পেশাদারী শিক্ষায় হাজার হাজার শিক্ষার্থীকে জাতির উন্নয়নের সৈনিক হিসেবে তৈরি করতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্ট্রিজ সূফি মোহাম্মদ মিজানুর রহমান।

মঙ্গলবার ঢাকার বারিধারাস্থ ক্যাম্পাসে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্সেসের (ইউআইটিএস) গ্রীষ্মকালীন সেমিস্টার-২০১৬ নবীনবরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, প্রত্যেক মানুষ তার প্রয়োজনের অতিরিক্ত কতটুকু কাজ করছে, তার ওপর নির্ভর করে জীবনের সফলতা। জীবনে সফল হতে হলে প্রয়োজন ইতিবাচক দৃষ্টিভঙ্গি, আত্মবিশ্বাস, নিয়মানুবর্তিতা, কঠোর পরিশ্রম করার মানসিকতা ও সততা। আর একজন মানুষ যখন এসব গুণাবলী অর্জন করে তা বাস্তবায়ন করতে সক্ষম হয়, তখনই তার জীবনে উন্নতি ঘটে, জীবন হয় উন্নত ও মহৎ।

তিনি বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। মানুষের জীবনের যে অসীম শক্তি লুকানো আছে তাকে জাগ্রত করে, জীবনের সমস্ত বাধা মোকাবেলা করে অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছার সুযোগ করাই সত্যিকারের নেতৃত্ব। শ্রেষ্ঠত্বের অধিকারী মানব সন্তানকে বিধাতা করুণাবলে মহান করে সৃষ্টি করেছেন। এ কারণে যে, পৃথিবীতে মানব সন্তান বিধাতার প্রতিনিধিত্ব করবেন। শিক্ষার সাথে দীক্ষা, বিদ্যার সাথে বিনয়, কর্মের সাথে নিষ্ঠা, জীবনের সাথে মূল্যবোধ, মানবপ্রেম এবং দেশপ্রেমের সংমিশ্রণ ঘটাতে না পারলে প্রকৃতপক্ষে সে শিক্ষা আসল শিক্ষা নয়।

সূফি মিজান বলেন, মানুষের মত এত মহীয়ান এত শক্তিমান আর কোন সৃষ্টি এ বিশ্বভ্রমাণ্ডে নেই। তাই মানব সন্তানদের মধ্যে লুকানো অমৃত শক্তিকে জাগ্রত করে, মানবীয় গুণাবলীতে বলীয়ান মানব সন্তানদেরকে নিজের শক্তিতে দাঁড়িয়ে অভিষ্ঠ লক্ষে পৌঁছানোর মানসে এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের সহায়তায় আমরা আলোকিত মানুষ তৈরি করছি।

তিনি আরও বলেন, আমার অন্তরে এ দেশের সন্তানদের শিক্ষার জন্য জ্বালা আছে। এ কারণে আমি দেশের সন্তানদের অল্প খরচে সুদক্ষ ও আলোকিত মানুষ করে গড়ে তোলার লক্ষে এ বিশ্ববিদ্যালয়টি গড়ে তুলেছি। যদি সম্ভব হয় ও সুযোগ পাই এ দেশে আরও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে দেশকে সোনার দেশে পরিণত করতে চাই।

উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান এবং পিএইচপি ফ্যামিলির মানবসম্পদ ও প্রশাসনের নির্বাহী পরিচালক আহমদ সিপারউদ্দীন। স্বাগত বক্তব্য রাখেন ইউআইটিএস’র কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এস আর হিলালী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউআইটিএস’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান।


Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 130